Logo

শরীয়তপুরে শিক্ষাখাতে ২৫% বরাদ্ধের দাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ

হাসান সিকদার । শরীয়তপুরে প্রতিনিধি
প্রকাশিত: বুধবার, ২ জুন, ২০২১
শিক্ষাখাতে ২৫% বরাদ্ধের দাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ

শরীয়তপুরে জেলা ছাত্র ইউনিয়নের উদ্যোগে শিক্ষাখাতে ২৫% বরাদ্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি আজ সারাদেশেই পালন করা হয়েছে বলে জানা যায়।

বুধবার (০২ জুন) সকাল ১১ টায় জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক বিকাশ মন্ডলের সঞ্চালনায় জেলার বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এ কর্মসূচিতে বক্তব্য রাখেন।

জেলা সভাপতি সাইফ রুদাদ তার বক্তব্যে বলেন, আমরা শুভঙ্করের ফাঁকির শিক্ষা বাজেট চাই না। আমাদেরকে সরকার শিক্ষা বাজেটের নামে প্রতি বছরই শুভঙ্করের ফাঁকি দেয়। দিন দিন শিক্ষাকে প্রাইভেট করে দিয়ে এদেশের ভবিষ্যৎকে সরকার অনিশ্চিতের দিকে ঠেলে দিচ্ছে। শরীয়তপুরে পাবলিক ভার্সিটি না করে জেড এইচ সিকদার ভার্সিটি করার মধ্য দিয়ে তারই প্রমাণ দিয়েছে সরকার। আমরা রূপপুর বালিশকান্ড, বিভিন্ন সরকারি দপ্তরের ট্রেনিং বাজেট আমাদের শিক্ষা বাজেটে চাই না, আমাদেরকে স্বতন্ত্রভাবে শিক্ষাখাতে ২৫% বাজেট দিতে হবে। নয়ত আমরা কঠোর কর্মসূচি দেব।

এসময় বক্তারা আরও বলেন, করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে হবে। করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের বৃত্তি দিতে হবে বলেও দাবী করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শরীয়তপুর শহর সংসদের সভাপতি প্রীতম কুমার রায়, সাধারণ সম্পাদক জি.কে সাজ্জাদ। জেলা ছাত্র ইউনিয়নের কোষাধ্যক্ষ পারভেজ সাইমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন


এ সম্পর্কিত আরও সংবাদ

লাইক দিয়ে সাথে থাকুন।

Theme Created By Tarunkantho.Com