Logo

ম্যাচের প্রথম দিনেই জিম্বাবুয়েকে চেপে ধরেছে পাকিস্তান

নিউজ ডেস্ক
প্রকাশিত: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
শাহীন-হাসানের পেসে মুখ থুবড়ে পড়ল জিম্বাবুয়ে

হারারেতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিনেই জিম্বাবুয়েকে চেপে ধরেছে সফরকারী পাকিস্তান। পাকিস্তানি পেসারদের বোলিং তোপে অল্প রানে গুটিয়ে যাওয়ার পর বড় লিডের নিচে চাপা পড়ার শঙ্কায় আছে স্বাগতিক দল।

টস জিতেছিল জিম্বাবুয়েই। তবে টি-টোয়েন্টি সিরিজে যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা দেখা গিয়েছিল, হারারে টেস্টে দেখা যায়নি এর ছিটেফোঁটাও। শূন্য রানে উইকেট হারিয়ে শুরু, এরপর শন উইলিয়ামসের দল গুটিয়ে গেছে ১৭৬ রানে।

দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন ৭ জন, কিন্তু রয় কাইয়া ছাড়া কেউই উইকেটে থিতু হতে পারেননি। থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি অভিষিক্ত কাইয়া। ৯৪ বলে ৪৮ রান করে বিদায় নেন তিনি। ডোনাল্ড টিরিপানো ২৮ রানে অপরাজিত থাকেন। এছাড়া ২৭ রান করেন মিল্টন শুম্বা।
পাকিস্তানের পক্ষে চারটি করে উইকেট শিকার করেন দুই পেসার শাহীন শাহ আফ্রিদি ও হাসান আলী। একটি উইকেট শিকার করেন নোমান আলী। জিম্বাবুয়েকে ৫৯.১ ওভারে গুটিয়ে দিয়ে তৃতীয় সেশন ব্যাট হাতে শুরু করে বাবর আজমের দল।

ব্যাট করতে নেমে দৃঢ়তা দেখিয়েছেন দুই ওপেনার ইমরান বাট ও আবিদ আলী। ৩০ ওভারে ১০৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দিনের খেলা শেষ করে মাঠ ছাড়েন তারা। আবিদ হাঁকিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক, হাঁটছেন তৃতীয় শতকের পথে। ৯৫ বলে ৫৬ রান করে অপরাজিত আছেন তিনি। ৮৮ বলে ৪৩ রান করে অপরাজিত আছেন ইমরান। ৭৩ রানে পিছিয়ে থাকলেও বড় লিডের আশা জাগিয়েই দিন শেষ করেছে সফরকারীরা।

এই ম্যাচে জিম্বাবুয়ের হয়ে রয় কাইয়া ছাড়াও অভিষেক হয়েছে মিল্টন শুম্বা ও রিচার্ড এনগারাভার।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে)

টস : জিম্বাবুয়ে

জিম্বাবুয়ে ১ম ইনিংস : ১৭৬/১০ (৫৯.১ ওভার)
কাইয়া ৪৮, টিরিপানো ২৮*
শাহীন ৪৩/৪, হাসান ৫৩/৪

পাকিস্তান ১ম ইনিংস : ১০৩/০ (৩০ ওভার)
আবিদ ৫৬*, ইমরান ৪৩*

পাকিস্তান ৭৩ রানে পিছিয়ে।

সংবাদটি শেয়ার করুন


এ সম্পর্কিত আরও সংবাদ

লাইক দিয়ে সাথে থাকুন।

Theme Created By Tarunkantho.Com