Logo

ফরাসি আঞ্চলিক এবং বিভাগীয় নির্বাচনী ধারায় এবার বাংলাদেশী সন্তান নয়ন এনকে

নিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার, ১ মে, ২০২১
বাংলাদেশী সন্তানের নয়ন এনকে

নজমুল কবির, প্যারিস: ফ্রান্সের মূলধারার রাজনীতিতে সক্রিয় বাংলাদেশী বংশোদ্ভূত নয়ন এনকে আবারো ফরাসী Elections Regionales এবং Elections Departementales এ La France Insoumise দলের মনোনয়ন পেয়েছে।

এই নির্বাচন আলাদা আলাদা হওয়ার কথা থাকলেও এবারে একই সঙ্গে আগামী জুন মাসে অনুষ্ঠিত হবে। Ile de France এ Anna Hidelgo এর বিরুদ্ধে La France Insoumis, PCF, Ensemble, GDS, Parti Animaliste এর একীভূত প্যানেল প্রতিযোগিতায় শামিল হবে। এই প্যানেলের হয়ে La France Insoumise দলের থেকে নির্বাচনের জন্য মনোনয়ন পেয়েছেন নয়ন এনকে।

দ্বিতীয় Elections Departmentales এ Essonne বিভাগ থেকেও উপজেলা নির্বাচনে মনোনীত ভাইস চেয়ারম্যান নির্বাচন করবে নয়ন এনকে। তার দল La France Insoumise ইতোমধ্যেই তাকে নির্বাচন করবার গ্রীন সিগন্যাল দিয়েছে। Vigneux canton ৩ টি শহর নিয়ে প্রতিষ্ঠিত এবং মোট ৫৮৩৩৬ জনসংখ্যা। Essonne Departement মোট ২১টি Cantons মিলে গঠিত এবং মোট ১২৯ ৬৬৪ ১ জনসংখ্যা। নয়ন তার দলের চার জন প্রার্থীর মধ্যে অন্যতম যিনি এই নির্বাচন করার সুযোগ পেলেন।

নয়ন এনকে এই নির্বাচনে উভয় স্তরে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পেয়ে খুশি। তিনি এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় জানান, ফ্রান্সের আঞ্চলিক এবং বিভাগীয় পর্যায়ে নির্বাচন করার সুযোগ পাওয়া তার রাজনৈতিক ক্যারিয়ারে ইতিবাচক প্রভাব ফেলবে। তিনি জানান যে, তিনিই প্রথম বাঙালী যিনি এই উভয় স্তরে নির্বাচন করার সুযোগ পেলেন।

উল্লেখ্য, নয়ন এনকে ফ্রান্সে বাংলাদেশ কমিউনিটিতে একটি পরিচিত মুখ। তিনি ফরাসী একটি বিশ্ববিদ্যালয়ে একজন উদীয়মান লেকচারার। ফ্রান্সের এসন বিভাগের কাউন্সিলর, সোলিডারিতে আজি ফ্রান্স এর প্রেসিডেন্ট, “Inter Service Migrants ” এর সামাজিক ও অর্থনৈতিক কমিটি মেম্বার, ফ্রান্সে অনিয়মিতদের নিয়মিতকরণের আন্দোলনে বাংলাদেশ ও এশিয়া অঞ্চল রিপ্রেজেন্টর, বাংলাদেশের কৃতি ও মেধাবী সন্তান, ফরাসী নাগরিক, দোভাষী, , বাংলাদেশ কমিউনিটির সেবায় এক নিবেদিতপ্রাণ। তিনি ফ্রান্স ও বাংলাদেশ – উভয় দেশে নানা সামাজিক কর্মকান্ডে নিয়োজিত আছেন।

সংবাদটি শেয়ার করুন


এ সম্পর্কিত আরও সংবাদ

লাইক দিয়ে সাথে থাকুন।

Theme Created By Tarunkantho.Com