Logo

এস পি সি ওয়ার্ল্ড এর প্রতারনা থেকে সাবধান!

এম. হাসান নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার, ৪ জুন, ২০২১
এস পি সি ওয়াল্ড এর প্রতারনা থেকে সাবধান

ফ্রিল্যান্সিং শব্দটা যখনই জনপ্রিয়তা পায় দেশের মানুষ যখনই ফ্রিল্যান্সিং এ আগ্রহী হয় তখনই এক শ্রেনীর প্রতারক চক্র মানুষকে বিভ্রান্ত করে প্রতারিত করতে শুরু করে।

বর্তমানে তেমনি একটি কোম্পানি এস পি সি ওয়ার্ড। এটা নাকি ফ্রিল্যান্সিং কোম্পানি!!! কোম্পানিতে জয়েন করতে ১২০০ টাকা লাগে। প্রতি দিন ওয়েব সাইট ভিউ করার মাধ্যমে মাসে ৩০০ টাকা আয়!!
কি খুব কম মনে হচ্ছে??
না, কারন একজন মানুষ চাইলেই আনলিমিটেড একাউন্ট করতে পারে। অর্থাৎ প্রতিটি মানুষ চাইলে লক্ষাধিক টাকা বিনিয়োগ করতে পারে। আর এইটাই তাদের পলিসি।

কোম্পানি গুলো মানুষের কাছ থেকে আরো বেশী টাকা কালেকশনের জন্য মাশরাফি বিন মর্তুজাকে ব্র্যান্ড এম্বাসেডর বানিয়েছে। তিনিও না বুঝে শুনেই তাদের বিজ্ঞাপন করেছেন!! তবে, তার বুঝা উচিত ছিলো তাকে দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিবে। বর্তমানে তিনি আবার সরে গিয়েছেন এবং ফেসবুকে স্ট্যাটাস দিয়ে কনফার্ম করেছেন।

পোস্টে তিনি জানান, এসপিসি ওয়ার্ল্ড লিমিটেড প্রতিষ্ঠান সম্পর্কে আমাকে যে ধারণা দেওয়া হয়েছিলো তা সঠিক নয়। তাই দুই বছরের চুক্তি থাকলেও সবকিছু জানার পর দুই মাসের মধ্যেই আমি তাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছি। পরে তিনি সবাইকে বিভ্রান্ত না হতেও অনুরোধ করেন।

 

ঠিক কয়েক বছর আগে, যেমনটি একজন MP করেছিলেন ডলেন্সার নামক একটি কোম্পানির সাপোর্ট দিয়ে। পরবর্তীতে, সেই কোম্পানিটিও মানুষে কোটি কোটি টাকা আত্মসাত করে পালিয়ে যায়। প্রচুর মানুষ মানুষ আত্মহত্যাও করে।

এই কোম্পানিগুলোই যুগে যুগে আসে বিভিন্ন নামে… ইউনি পে, স্পীক এশিয়া, রেবনেক্স, এইম ওয়ে।

পরিশেষে বলবো ফ্রিল্যান্সিং করতে কোনো টাকা লাগে না। আপনি যদি কাজে দক্ষ হন তাহলে কাজ করে কাজের পারিশ্রমিক নিবেন। এখানে ইনভেস্টের কোনো ওয়ে নাই।

যেহেতু অনলাইন এপ্সের মাধ্যমে কাজগুলো হচ্ছে, দ্রুতই হয়তো সাইবার ইউনিটেও অভিযোগ আসবে এই সংক্রান্ত। বন্ধুতালিকায় যদি কেউ ইনভেস্ট করে থাকেন, তাহলে টাকা উদ্ধারের চেষ্টা করুন আর পরিচিতদের রেফার করবেন না কারণ, পরবর্তীতে সে আপনাকেই দোষ দিবে আর ক্ষেত্র-বিশেষে আপনাকেই ভর্তুকিও দেয়া লাগতে পারে।
……………….তাই সাধু সাবধান।

সংবাদটি শেয়ার করুন


এ সম্পর্কিত আরও সংবাদ

লাইক দিয়ে সাথে থাকুন।

Theme Created By Tarunkantho.Com