Logo

অসহায় প্রবাসী নাজিমুদ্দিন এর পাশে মরিশাস টিক টক গ্রুপ

নিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার, ১১ মে, ২০২১
অসহায় প্রবাসী নাজিমুদ্দিন এর পাশে মরিশাস টিক টক গ্রুপ

আঃ আলীম, ষ্টাফ রিপোর্টার,মরিশাস প্রতিনিধি: পুর্ব আফ্রিকার ছোট্র দেশ মরিশাস, সেখানে প্রায় ৪০ হাজার বাংলাদেশী প্রবাসী বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত আছে।অপরুপ প্রাকৃতিক সৌন্দর্যের লীলা ভুমি মরিশাস একটি দ্বীপ রাস্ট্র।

বাংলাদেশী প্রবাসীর সংখ্যা অন্যান্য দেশের তুলনায় কম হলেও এখানে আছে বিশ্বের অন্যতম কিছু আর্তমানবতার সেবামুলক প্রতিষ্ঠান তাদের মধ্যে অন্যতম “ইয়ংষ্টার প্রবাসী কল্যাণ সংঘ”।

এরই ধারাবাহিক অংগ সংগঠন” মরিশাস প্রবাসী জীবন গ্রুপ” যা “টিকটক ফ্যামিলী” নামে বহুল পরিচিত। এরা মুলত face book, youtube,এ বিভিন্ন শিক্ষা মুলক অনুষ্ঠান ও ছোট ছোট funny video এর মাধ্যমে মানুষকে বিভিন্ন ভাবে আনন্দ বিনোদন দিয়ে থাকে। এই গ্রুপটি প্রতিষ্ঠা লগ্ন থেকেই মানুষকে আনন্দ বিনোদন দেওয়ার পাশাপাশি, দুস্হ ও অসহায় মানুষের পাশে থেকে তাদের বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা করে আসছে। এরই ধারাবাহিকতায় এবার পবিত্র মাহে রমজান ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে, সাবেক মরিশাস প্রবাসী, অসহায় ও অসুস্হ মোঃ আজিমউদ্দিন ও তার ফ্যামিলীর সাথে ঈদের আনন্দ কে ভাগাভাগি করার সিদ্ধান্ত নিয়েছে।

তারা অসহায় অসুস্হ মোঃ আজিমউদ্দিনকে দশ হাজার টাকা ঈদ আনন্দ উপহার হিসাবে পাঠিয়েছে। মরিশাসে থাকা অবস্থায় নির্মান কর্মি আজিম উদ্দিন তার কর্মস্হলে কর্মরত অবস্থায় হঠাৎ থেকে নিচে পড়ে যায়। ফলে তার দুটো পা অচল হয়ে যায়। প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতায় প্রাথমিক ভাবে কিছুদিন চিকিৎসা হলেও সে উন্নত চিকিৎসার অভাবে তার পা বিকল হয়ে যায়।মরিশাসস্হ বাংলাদেশ হাই কমিশন, ইয়ংষ্টা প্রবাসী কল্যান সহ বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতার মাধ্যমে দেশে প্রেরন করা হয়।

এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে,” টিকটক ফ্যামিলী “তথা ” মরিশাস প্রবাসী জীবন” গুপের এডমিন মোঃ শাহাদাত ও মোঃ রাশেদ” তরুণ কন্ঠকে” জানান, আমরা প্রবাসীরা (টিকটক ফ্যামিলী) বিনোদনের পাশাপাশি চেষ্টা করি দুস্থ অসহায় ও অসুস্থ প্রবাসী ভাই ও বোনদের পাশে থেকে তাদের বিভিন্ন সাহায্য সহযোগিতা করতে। আজকে আমাদের সহকর্মি আজিমুদ্দিন ভাইকে সহযোগিতা করতে পেরে আমরা অনেক আনন্দিত সেই সাথে আমরা চাই এই ঈদের আনন্দ তাদের সাথে ভাগাভাগি করে নিতে।

ইনশাআল্লাহ আমরা ভবিষ্যতে ও অসহায় গরীব মানুষদের পাশে থাকব গ্রুপটির প্রধান সমন্বয়ক,ও আর্তমানবতার কাজে নিয়োজিত বিশ্বের অন্যতম অনলাইন ভিত্তিক মানবিক সংগঠন, ইয়ংষ্টার প্রবাসী কল্যাণ সংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য, মোঃ আল ইসলাম আহমেদ রুবেল বলেনঃ একজন প্রবাসী বিদেশে আসার সময় তার নিজের জায়গা জমি বিক্রি করে নিঃসহ অবস্থায়, নিজে সচ্ছল ও দেশের অর্থনীতির চাকা সচল করার জন্য দিনরাত পরিশ্রম করে।

কিন্তু দুর্ভাগ্যবশত কোন দুর্ঘটনার শিকার হলে কেউ তার পাশে থাকেনা।এটা যে কত বড় কষ্টের একজন প্রবাসী হিসাবে আমি তার মর্ম খুবই অনুধাবন করি।তাই কোন প্রবাসী ভাই বোনের সমস্যা হলে সামর্থ অনুযায়ী তাকে সাহায্য করার চেষ্টা করি। প্রতিষ্ঠানটি, সমাজের বিত্তবান ও যার যার সামর্থ অনুযায়ী অসহায় গরীব ও দুস্হ মানুষের পাশে দাড়িয়ে তাদের কে সাহায্য সহযোগিতা ও এই পবিত্র ঈদের আনন্দ কে তাদের সাথে ভাগাভাগি করার উদাত্ত আহবান জানায়। সেই সাথে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাশী কে ঈদের শুভেচ্ছা জানিয়েছে।

সংবাদটি শেয়ার করুন


এ সম্পর্কিত আরও সংবাদ

লাইক দিয়ে সাথে থাকুন।

Theme Created By Tarunkantho.Com